৯০ কোটির ঋণে জর্জরিত অমিতাভ, সংকট সামলালেন জয়া

বগুড়া নিউজ ২৪:  সম্প্রতি ‘হোয়্যাট দ্য হেল নভ্যা’র একটি পর্বে জয়া বচ্চন, শ্বেতা বচ্চন এবং নভ্যা নন্দা জীবনের নানা ঘাত-প্রতিঘাত নিয়ে কথা বলছিলেন। জয়া বচ্চন মনে করিয়ে দেন অমিতাভ বচ্চনের সেই কঠিন সময়ের কথা যখন নয়ের দশকে তার সংস্থা দেউলিয়া হয়ে যায়। সেই সময়ে তিনি কীভাবে নীরবে অমিতাভকে সমর্থন করেছিলেন তাই তুলে ধরেন।

জয়া বলেন, আমার জীবনের বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের ব্যর্থতার মধ্যে দিয়ে যেতে হয়েছে। একজন মানুষ যখন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, তখন তাদের জন্য শুধু সেখানে পাশে থাকা এবং শান্ত থাকাই ভালো। চুপিচুপি দাঁড়িয়ে থাকা এবং এই কথা বলা ভাল যে আমি আপনার জন্য এখানে আছি।

জয়ার সেই কথা শুনে শ্বেতা বচ্চন বলেন, না মা! আমি তা মনে করি না। কখনও কখনও সেই মানুষের কিছু আইডিয়াও প্রয়োজন হয় যা পরে তারা কাজে লাগাতে পারে। আমি আরও সক্রিয় ভূমিকা পালন করতে চাই এবং সমাধানের সন্ধান করতে চাই কারণ আমি একটি সমস্যা সমাধানকারী।

একসময় অমিতাভ বচ্চন ভারতীয় গণমাধ্যমকে দেয়া সাক্ষাত্কারে জানিয়েছিলেন, তার উপরে ৯০ কোটি টাকা ঋণ রয়েছে। তার ক্যারিয়ার পুনরুজ্জীবন ঘটে যখন পরিচালক যশ চোপড়া তাকে ‘মোহব্বতে’তে অভিনয়ের প্রস্তাব দেন। আর ঠিক সেসময় তার স্ত্রী জয়া পাশে ছিলেন।

প্রসঙ্গত, দু দশক চুটিয়ে বক্স অফিসে রাজ করার পরে একটি প্রযোজনা সংস্থা খুলেছিলেন বিগ বি। কিন্তু দুর্ভাগ্যবশত সেই প্রযোজনা সংস্থার সব ছবিই মুখ থুবড়ে পড়ে। ঋণের বোঝা এত বাড়তে থাকে যে অমিতাভের বাড়ি ‘প্রতীক্ষা’ও মর্গেজ রাখতে হয়। কার্যত নিজেকে দেউলিয়া ঘোষণা করেন তিনি। কিন্তু এরপরেই ধীরে ধীরে সময় বদলায়। অভিনয়ে সেকেন্ড ইনিংস শুরু করেন অমিতাভ। প্রথম পর্বের থেকেও বেশি সাফল্য পান বিগ বি। বর্তমানে তার সম্পত্তির পরিমাণ ২৫০০ কোটি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ