বগুড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির ৬শ’কেজি চাল উদ্ধার, ডিলার গ্রেফতার

স্টাফ রিপোর্টার : বগুড়া সদর উপজেলার গোকুল ইউনিয়নের চাঁদমুহা ২নং ওর্য়াডে খাদ্যবান্ধব কর্মসূচির ৬শ’ কেজি সরকারি চাল উদ্ধার করেছে সদর উপজেলা প্রশাসন। এ ঘটনায় দুইজনের নামে সদর উপজেলা খাদ্য পরিদর্শক রাশেদুল ইসলাম বাদি হয়ে মামলা দায়ের করলে পুলিশ একজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার শাহজাহান আলী (৫০) ওই ইউনিয়নের সরলপুর দক্ষিণপাড়া গ্রামের মৃত ওসমান মোল্লার ছেলে ও অপরজন ডিলারের সহকারী মো. মিলন (৩৬) একই গ্রামের শুকুর আলীর ছেলে।

জানা গেছে, গত সোমবার গোকুল ইউনিয়নের ২নং ওয়ার্ড ডিলার শাহজাহান আলী সরকারি সুবিধাভোগী কার্ডধারীদের চাল বন্টন না করে, সরকারি রেজিস্ট্রারে কৃত্রিম নিয়ম দেখিয়ে তার গোডাউন থেকে চাল চুরি করে পাচার করেন। স্থানীয়দের সন্দেহ হলে ডিলার শাহজাহানের গোডাউনের অদূরে এক অটোভ্যানচালকসহ চাল আটক করেন। চালগুলো সরকারি বস্তা খুলে অভিনব কায়দায় প্লাস্টিকের বস্তায় মোড়ানো ছিল। স্থানীয়দের তোপের মুখে পড়েন ভ্যানচালক আলম মিয়া, চাল ডিলার শাহজাহান আলীর গোডাউন থেকে শিবগঞ্জ বিহার ইউনিয়নের নিয়ে যাচ্ছেন বলে জনান। চাল পাচার কাজে ডিলার শাহজাহান নিজেই সংশ্লিষ্ট বলেও তিনি স্বীকার করেন। পরে গোকুল ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়াকে জানালে তিনি ঘটনাস্থলে এসে চাল উদ্ধার করে সরলপুর পশ্চিমপাড়া সাইফুল নামের এক ব্যক্তির জিম্মায় রাখেন। গত মঙ্গলবার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম, খাদ্য অফিসার মনিরুল ইসলাম, ঘটনাস্থল পরিদর্শন করে চাল মাপযোক করে জব্দ করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার এসআই মো. সাচ্চু বিশ্বাস জানান, ৬শ’ কেজি সরকারি চাল উদ্ধার ও এই ঘটনায় দায়েরকৃত মামলায় ডিলার শাহজাহানকে গ্রেফতার করা হয়েছে, এছাড়াও এই মামলার অপর আসামিকে গ্রেফতারের তৎপরতা চালানো হচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ