সিরাজগঞ্জে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা আয়োজিত

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের পটভূমি ও তাৎপর্যের উপর ভিত্তি করে “মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে শহিদ এ.কে. শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মীর মোহাম্মাদ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন-সিরাজগঞ্জ-২ আসন (সিরাজগঞ্জ-কামারখন্দ) সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী, অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নান মিয়া, স্থানীয় সরকার বিভাগের (ডিডিএলজি)
উপ-পরিচালক মো. তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায়, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার,
সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির লিমিটেড এর প্রেসিডেন্ট বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আবু ইউসুফ সূর্য, বীর মুক্তিযোদ্ধা ফজলুল মতিন মুক্তা, বীর মুক্তিযোদ্ধা ফজলার রহমান ফজলু, বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি, বীর মুক্তিযোদ্ধা সোহরাব আলী সহ আরো অনেকে ।

বক্তারা বলেন, ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। মুজিবনগর দিবসের তাৎপর্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র -ছাত্রীরা জানতে পারলে বাংলাদেশ সম্পর্কে তারা জানতে পারবে। সোনার বাংলাদেশ বি- নির্মাণের জন্য এ দেশ স্বাধীন হয়েছিল। বঙ্গবন্ধু চেয়ে ছিলেন এ দেশের নিজস্ব একটি পতাকা ও মানচিত্র হবে। একটি স্বাধীন দেশের স্বার্বভৌমত্ব রক্ষায় সরকার গঠন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ গঠনে অবদান, মুক্তিযুদ্ধে অংশগ্রহনে শহীদগনের প্রতি শ্রদ্ধা নিবেন্ধনসহ স্মৃতি বিজরিত ঘটনাগুলি তুলে ধরেন। এছাড়া আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ বিনির্মানের প্রেক্ষাপট তুলে ধরার আহ্বান করেন।

এসময় সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের প্রধানগন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০