বলিউডে এবছর দাপট দেখিয়েছে যেসব তারকা

বগুড়া নিউজ ২৪ঃ প্রায় শেষের দিকে ২০১৯। ২০১৯ সাল ছিল বলিউডের জন্য অন্যতম একটি বছর। কারণ বলিউডে এবছর মুক্তি পেয়েছে বহু ব্যবসাসফল সিনেমা। যার বেশির ভাগের কাণ্ডারি ছিলেন ‘সুপারস্টার’ তকমা নেই এমন অভিনেতারা! বিশেষ করে এ বছর বক্স অফিস দখলের যুদ্ধে এগিয়ে আছেন আয়ুষ্মান খুরানা, ভিকি কৌশলদের মতো তারকারা।

আয়ুষ্মান খুরানা: চলতি বছরে আয়ুষ্মান পেয়েছেন এক নতুন পরিচিতি। বলিউডে তাকে এখন ডাকা হয় ‘হিট মেশিন’ নামে। কারণ এবছর এই অভিনেতা দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক সিনেমা। এবছর এই অভিনেতা দর্শকদের উপহার দিয়েছেন ‘আর্টিকেল ফিফটিন’, ‘ড্রিম গার্ল’ এবং ‘বালা’র মত ব্যবসা সফল সব সিনেমা।

রণবীর সিং: গত বছর বলিউডে মুক্তি পেয়েছিল রণবীর সিং অভিনীত দুটি সিনেমা ‘পদ্মাবত’ এবং ‘সিম্বা’। পরপর দু দুটো ভিন্নধর্মী চরিত্রে অভিনয়ের পর এবছর তিনি হাজির হয়েছিলেন আরেকটি ভিন্ন চরিত্রে। এবছর ‘গাল্লি বয়’ ছবির মুরাদ আহমেদ চরিত্রটির জন্য ব্যাপক প্রসংশিত হয়েছেন তিনি। শুধু তাই নয়, এই ছবির জন্য এবছর সেরা অভিনেতার খেতাবও জিতেছেন এই অভিনেতা।

ভিকি কৌশল: এবছর বলিউডে সেরা অভিনেতাদের ভেতর যুক্ত হয়েছেন ভিকি কৌশল। এবছর এই অভিনেতা ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমার মাধ্যমে প্রসংশিত হয়েছেন। ছবিটিতে প্রত্যকের অভিনয় থেকে শুরু করে সিনেমাটোগ্রাফি, আবহ সবকিছুই খুব ভাল ছিল। সেই সঙ্গে বক্স অফিসেও তুমুল হিট করে ছবিটি!

অমিতাভ বচ্চন: বিগত বছরগুলোর মতো এবছরও হিট অমিতাভ বচ্চন। চিত্রনাট্যের প্রয়োজনে বা সিনেমার প্রয়োজনে নিজেকে অনায়াসে গুটিয়ে নিতে পারেন। কখনোই সিনেমাকে ছাপিয়ে যেতে চান না। ঠিক তেমনটাই দেখা গিয়েছে সুজয় ঘোষের ‘বদলা’-তে। ওই ছবিতে তিনি তাপসী পান্নুকে যেভাবে স্পেস দেন তার জন্যই তিনি বড় তারকার চেয়েও বড়। তাঁকে ছাড়া ২০১৯-এর সেরা তালিকা অসম্পূর্ণ।

মনোজ বাজপেয়ী: তিনি হলেন সেই অভিনেতা যারা পর্দায় খুব বেশি নড়াচড়া না করেও চরিত্রটাকে বের করে আনেন। অভিষেক চৌবে-র ছবি ‘সোনচিড়িয়া’-তে ডাকু মান সিংয়ের চরিত্রে মনোজ ঠিক সেই কাজটিই করেছেন। কখন কোন ডাকাত সম্পর্কে আমরা ‘অভিজাত’ বা ‘মানবিক’ এই সব শব্দগুলো কি ব্যবহার করি? এই ছবির ক্ষেত্রে সেটা করতে বাধ্য হবেন দর্শক এবং সেখানেই বোঝা যায় অভিনেতা কত বড় মাপের। বক্স অফিসে ছবিটি দারুণ ব্যবসা সফল হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১