দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে :র‌্যাব মহাপরিচালক

বগুড়া নিউজ ২৪ঃ মহাপরিচালক(অতিরিক্ত আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, , বাঙ্গালী বীরের জাতি, বিজয়ী জাতি। এ জাতি মাথা নত করতে জানে না। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে আমাদের দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। তাই মাদক-সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে চলমান যে যুদ্ধ শুরু হয়েছে সে যুদ্ধে একদিন আমরাই জয়ী হবো। আর সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছি। তিনি মঙ্গলবার ( ৩ মার্চ ) বিকেলে শেরপুর শহরের অষ্টমীতলাস্থ পুলিশ লাইন্স মাঠে আয়োজিত জেলা পুলিশের বার্ষিক সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরও বলেন, এদেশের মানুষ শান্তিপ্রিয়। তারা রক্তপাত দেখতে চায় না, হানাহানি দেখতে চায় না। এদেশের মাটি সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদকের জন্য নয়। এ সমস্ত দানবকে আমরা নিশ্চিহ্ন করবোই।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএমের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ বিপিএম, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভুইয়া, শেরপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মোঃ আখতারুজ্জামান, জামালপুরের পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন ও র‌্যাব-১৪ (জামালপুর-শেরপুর) এর উপ-পরিচালক (পুলিশ সুপার) তোফায়েল আহমেদ। এ সময় অন্যান্যের মধ্যে রেঞ্জ ও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, বিজিবি-র‌্যাব ও অন্যান্য বাহিনীর কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে এই সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ। মোহনীয় সঙ্গীত, পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যদের প্যারেড ও মশাল প্রজ্জলনের মধ্য দিয়ে শুরু হয় নজরকাড়া উদ্বোধনী অনুষ্ঠান। এই সমাবেশটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হয়। পুরো পুলিশ লাইন্স সাজানো হয় শত রকমের মনোমুগ্ধকর ফুল দিয়ে। এছাড়া বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের দুই শতাধিক ছবি দিয়ে প্রদর্শনীর আায়োজন করা হয়।

এ সমাবেশে নালিতাবাড়ী উপজেলার সোহাগপুরের জীবিত ১৪ জন বিধবাকে সম্মাননা দেওয়া হয়। এছাড়া সোহাগপুরের নির্মম হত্যাকান্ডের ওপর পুলিশ লাইন্সএকাডেমী ফর ক্রিয়েটিভ এডুকেশনের শিক্ষার্থীরা মাঠে র‌্যাব ডিজির সামনে নাটিকা মঞ্চস্থ করে। ১৯৪৮ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের ওপর নাটক পরিবেশন করে জামালপুর জেলার একটি নাট্যদল। এরপর শুরু হয়
দৌড়, বালিশ খেলা, অ্যালার্ম প্যারেড, যেমন খুশি তেমন সাজো, বিস্কুট দৌড়, মিউজিক্যাল চেয়ার, আমন্ত্রিত মেহমান ও গণমাধ্যম কর্মীদের পৃথক দ্রুতহাটা, বেলুন ফুটানোসহ প্রায় ৩০টি ইভেন্টের নানা ক্রীড়া প্রতিযোগিতা।

বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী শেষে সন্ধ্যায় স্থানীয় ও আমন্ত্রিত শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিকঅনুষ্ঠান পরিবেশিত হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ