দেশে গবেষণায় প্রথম রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি প্রতিনিধি: স্কোপাসের জরিপে দেশে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে গবেষণায় প্রথম অবস্থানে রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। ২০১৯ সালের প্রকাশিত গবেষণাকর্মসমূহ এবং গবেষণা সংশ্লিষ্ট পরামিতির নিরিখে স্কোপাস এই জরিপ সম্পন্ন করেছে।
বুধবার সিন্ডিকেটের ৪৯৮তম সভার শুরুতেই গবেষণায় রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশে প্রথম হওয়ার কৃতিত্ব অর্জন করায় সন্তোষ প্রকাশ করে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।
সকলকে দেশ-জাতির কল্যাণে আরো গবেষণাধর্মী হওয়ার পরামর্শ প্রদান করে উপাচার্য বলেন, শিক্ষা ও গবেষণায় যথাযথ ভূমিকা রাখার মাধ্যমে দেশের বর্তমান অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদেরকে অবদান রাখতে হবে।
তিনি আরো বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান শিক্ষার সুষ্ঠু পরিবেশ, বর্তমান কর্তৃপক্ষের গবেষণাধর্মী পদক্ষেপসমূহ এবং বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষকমন্ডলীর গবেষণাতে নিবিড় মনোনিবেশ এ ফল এনে দিয়েছে।
এই গৌরবময় অর্জনের জন্য উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয় শিক্ষক, গবেষকসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।
ঝপরসধমড় ল্যাব কর্তৃক সম্পাদিত ঝপরসধমড় ওহংঃরঃঁঃরড়হং জধহশরহম এর তালিকাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরের অবস্থানে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ