গাছ চাপায় পাঁচজন নিহতের ঘটনায় মামলা, আটক ২

বগুড়া নিউজ ২৪ঃ ঢাকার ধামরাইয়ে গাছ চাপায় ইজিবাইকের পাঁচযাত্রী নিহতের ঘটনায় মামলা হয়েছে। আসামি করা হয়েছে গাছ কাটার ঠিকাদারসহ ১৪ জনকে। বাদি হয়েছেন নিহত মাজেদা বেগমের ছেলে শাহিনুল ইসলাম। অভিযুক্তদের মধ্যে সোনামিয়া ও সাইফুল নামে দুজনকে আটক করেছে পুলিশ।

সূত্র জানায়, ঠিকাদার আছান আলী ওরফে হাসান কাওয়ালীপাড়া-বালিয়া পর্যন্ত সড়কের দুইপাশে থাকা কিছু গাছ কাটার কাজ পেয়েছেন। দরপত্রের মাধ্যমে তিনি এক লাখ ৪২ হাজার ৯৯ টাকায় এসব গাছ ক্রয় করেছেন সামাজিক বনায়ন ঢাকা বিভাগের বিভাগীয় কার্যালয় থেকে। সোমবার দুপুরে ঠিকাদারের নিয়োজিত শ্রমিকরা গাছ কাটার কাজ শুরু করেন। এসময় তারা জানমালের ক্ষয়ক্ষতির বিষয়ে কোন প্রকার সতর্কতা অবলম্বন করেননি। দুপুরে মাদারপুর নামক স্থানে একটি চলন্ত ইজিবাইকের ওপর আছড়ে পড়ে গাছ। এ ঘটনায় ইজিবাইকের পাঁচজন যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। গুরুতর জখম হন চারজন।

ঠিকাদার আছান আলী ওরফে হাসানের বাড়ি ঝিনাইদহের মহেশপুর উপজেলার ছয়বাড়িয়া গ্রামে। তার পিতার নাম আরশেদ আলী। এ ঘটনায় দায়ের করা মামলায় অন্য আসামিরা হলেন- বালিয়া ইউনিয়নের পশ্চিম সূত্রাপুর গ্রামের সমেজ উদ্দিনের চার ছেলে সোনামিয়া, সাইফুল ইসলাম, আতামিয়া, হারুন, দোহার উপজেলার আবদুস সালাম ও সালাউদ্দিনসহ অজ্ঞাত ৬/৭ জন। পুলিশ সোনামিয়া ও সাইফুলকে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এস আবু সাইদ জানান, ঠিকাদারসহ অভিযুক্ত অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে। আটক দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ