শ্রীলঙ্কাকে উড়িয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত

বগুড়া নিউজ ২৪ঃ  নারীদের এশিয়া কাপে বরাবরই রানির আসনে ছিল ভারত। মাঝে বাংলাদেশের কাছে একবার রাজত্ব হারালেও পরের বারেই আবার ঘুরে দাঁড়িয়েছে হারমানপ্রীত করের দল। শিরোপার মঞ্চে শ্রীলঙ্কাকে কোনো সুযোগই দেয়নি ৬ বারের চ্যাম্পিয়নরা। শুরুতে বোলিং করে লঙ্কানদের ৬৫ রানে আটকে ফেলে ভারতের বোলাররা। চামারি আতাপাত্তুদের দেওয়া সহজ লক্ষ্য ৮ উইকেট ও ৬৯ বল বাকি রেখেই পেরিয়ে যান স্মৃতি-শেফালিরা। আর তাতে সপ্তমবারের মতো এশিয়া সেরার মুকুট নিজেদের করে নিয়েছে ভারত।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শনিবার শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। স্মৃতি মান্ধানার ২৫ বলে ৫১ রানের ঝড়ো ইনিংসে ৬৬ রানের লক্ষ্য তাড়াকে সহজ করে দিয়েছে ভারতের কাছে।

সিলেটের মন্থর উইকেটে টস জিতে শুরুতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কার নারীরা। তবে লঙ্কান অধিনায়কের সে সিদ্ধান্ত যে ঠিক ছিল না সেটা একটু পরেই প্রমাণ করে দেন রেনুকা সিং ও রাজেশ্বরী গায়কোয়াড়।

দলীয় ৮ রানে চামারি আতাপাত্তু রান আউট হয়ে সাঝঘরে ফেরেন। এরপর স্কোরবোর্ডে মাত্র এক রান যোগ করতেই আরও ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় লঙ্কানরা। এক পাশ আগলে লড়াইয়ের চেষ্টা করেছিলেন অশাধি রানাসিংয়ে। কিন্তু ১৩ রানের বেশি করতে পারেননি তিনিও। এক পর্যায়ে ৩২ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। শেষদিকে ইনুকা রানাওয়েরার অপরাজিত ১৮ রানে ভোর করে কোনোমতে ৬৫ রান করে শ্রীলঙ্কা।

ভারতের হয়ে রেনুকা সিং সর্বোচ্চ ৩ উইকেট নেন। এছাড়া রাজেশ্বরী গায়কোয়াড় ২ টি ও স্নেহ রানা ১ টি উইকেট নেন।

৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলেন ওপেনার স্মৃতি মান্ধানা। দলীয় ৩২ ও ৩৫ রানে ২ উইকেট হারালেও আঁচ আসতে দেননি বাঁহাতি এ ব্যাটার। ৮.৩ বলে ৮ উইকেট হাতে রেখে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। ভারতের অধিনায়ক হারমানপ্রীত কর ১৪ বলে ১১ রানে অপরাজিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ