মরক্কো নাকি ক্রোয়েশিয়া, পরিসংখ্যানে এগিয়ে কারা?

বগুড়া নিউজ ২৪ঃ  কাতার বিশ্বকাপের ফাইনালের আগে শনিবার (১৭ ডিসেম্বর) তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মাঠে নামবে মরক্কো-ক্রোয়েশিয়া। জয় দিয়ে শেষটা রাঙানোর লক্ষ্যেই মাঠে নামবে এই দুই দল।

আর্জেন্টিনার কাছে ক্রোয়েশিয়া এবং ফ্রান্সের কাছে মরক্কো হেরে ফাইনালে উঠার সুযোগ হাতছাড়া করে এই দুই দল। চলতি বিশ্বকাপে একই গ্রুপে থাকার সুবাধে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল এই দুই দল।

কাতারের আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি। কাতার বিশ্বকাপে চমক দেখানো মরক্কো যদি তৃতীয় হয়ে বিশ্বকাপ শেষ করতে তাহলে সেটি হবে তাদের জন্য বিরাট অর্জন। অন্যদিকে, ক্রোয়েশিয়াও চাইবে বিশ্বকাপের শেষ ম্যাচটি জয় দিয়ে সমাপ্ত করতে।

ম্যাচটির আগে দেখে নেওয়া যাক দুই দলের আরও কিছু পরিসংখ্যান-

* চলতি আসরে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল মরক্কো ও ক্রোয়েশিয়া। ‘এফ’ গ্রুপের সেই ম্যাচটি গোলশূন্য সমতায় শেষ হয়েছিল।

* এবারের আগে একবার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলেছে ক্রোয়েশিয়া। ১৯৯৮ আসরে ওই ম্যাচে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়েছিল ক্রোয়াটরা।

* চোটের কারণে মরক্কোর তিন ডিফেন্ডার রোমাঁ সাইস, নায়েফ আগের্দ ও নুসে মাসাওয়ির ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

* এই বিশ্বকাপের আগে একবারই এই দুই দল একে অন্যের বিপক্ষে খেলেছিল। ১৯৯৬ সালে কিং হাসান ইন্টারন্যাশনাল কাপের সেমি-ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ২-২ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৭-৬ গোলে জিতেছিল ক্রোয়েশিয়া।

* ফিফা র‍্যাংকিংয়ে ক্রোয়েশিয়ার অবস্থান ১৪ আর মরক্কো রয়েছে ৩৪ এ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১