জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় বগুড়ার সৌমিকার জোড়া স্বর্ণপদক অর্জন

ষ্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২১ এ জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করে “ক” বিভাগে নজরুল সঙ্গীত ও ভাব সঙ্গীত উভয় বিষয়ে প্রথম স্থান অধিকার জোড়া স্বর্ণপদক অর্জন করেছে বগুড়ার মেয়ে সৌমিকা লাহিড়ী। গত  শনিবার ঢাকা শিশু একাডেমিতে এ প্রতিযোগিতার জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর আগে সে বগুড়া সদর উপজেলা থেকে প্রথমে উপজেলা এরপর জেলা এবং রাজশাহী বিভাগীয় প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করে অংশ নেয়  জাতীয় পর্যায়ে।

সৌমিকা লাহিড়ী বগুড়ার সুপরিচিত সংগঠন বিহঙ্গ আবৃত্তি পরিষদের সহযোগী শিশু সংগঠন ত্রিতাল শিশু মনন বিকাশ কেন্দ্রের সঙ্গীত ও তালযন্ত্র বিভাগের শিক্ষার্থী। তার সঙ্গীতগুরু  বাংলাদেশ বেতারের নজরুল সঙ্গীত শিল্পী প্রণব স্যানাল এবং তালযন্ত্র প্রশিক্ষক বিমল কবিরাজ। এছাড়া সৌমিকা বগুড়া জেলা শিল্পকলা একাডেমির সঙ্গীত বিভাগেও প্রশিক্ষণ গ্রহন করছে।

সৌমিকার এ সাফল্যে ত্রিতাল শিশু মনন বিকাশ কেন্দ্রের সভাপতি অনুপ কুমার দাস সুবল, সাধারণ সম্পাদক নাফিউজ্জামান রাজু, বিহঙ্গ আবৃত্তি পরিষদের সভাপতি আবৃত্তি শিল্পী ফজলে রাব্বী, ত্রিতালের সমন্বয়কারী শেখ মাসুকুর রহমান সহ  ত্রিতালের প্রশিক্ষকগণ তাকে অভিনন্দন জানিয়েছেন।

সৌমিকা লাহিড়ী বগুড়ার সরকারি ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর ছাত্রী।

তার এই অর্জনে তার শিক্ষক শিক্ষকরাও অভিনন্দন জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১