বগুড়ার জলেশ্বরীতলায় ডা: আব্দুর রশীদ তালুকদার পাঠাগার উদ্বোধন

৩১ জানুয়ারী বিকাল ৪: ৩০টায় ডা: শরীফুর রশীদ দিপু এর উদ্যোগে রাজনৈতিক ব্যক্তিত্ব, গোসাইবাড়ী ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা, শিক্ষানুরাগী, বিশিষ্ট চিকিৎসক ডা: আব্দুর রশীদ তালুকদার এর স্মরণে ডাঃ আব্দুর রশীদ তালুকদার পাঠাগার জলেশ্বরীতলায় উদ্বোধন হয়। পাঠাগারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডা: আব্দুর রশীদ তালুকদারের জেষ্ঠ্য পুত্র মনোরোগ বিশেষজ্ঞ ডা: শরীফুর রশীদ দিপু, উদ্বোধন করেন ডা: আব্দুর রশীদ তালুকদারের বন্ধু ডা: সিএম ইদ্রিস। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বাসদ বগুড়া জেলা আহ্বায়ক অ্যাড. সাইফুল ইসলাম পল্টু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, ডাঃ মামুনুর রশীদ মিঠু, প্রবীণ ব্যক্তিত্ব আকবর, বাসদ জেলা সদস্য সাইফুজ্জামান টুটুল, রকেট প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাসদ জেলা সদস্য সচিব অ্যাড. দিলরুবা নূরী।
উদ্বোধনী অনুষ্ঠানে ডা: শরীফুর রশীদ দিপু বলেন, “আমার বাবা একদিকে চিকিৎসা সেবা দিয়ে মানুষের পাশে ছিলেন, অন্যদিকে সমাজপরিবর্তনে রাজনৈতিক সংগ্রামে ছিলেন সক্রিয়। তিনি ভাসানী ন্যাশনাল আওয়ামী পার্টির সাথে সংযুক্ত ছিলেন, ওয়ার্কার্স পার্টির রাজনীতির সাথেও ছিল যুক্ততা, সেই সঙ্গে কৃষক সমিতির সভাপতির দায়িত্বও পালন করেছিলেন। তিনি ছিলেন শিক্ষানুরাগী মানুষ। তিনি জলেশ্বরীতলার আরিফ চিকিৎসাকেন্দ্রটি গড়ে তোলেন। তার এই সংগ্রাম ছিল প্রগতি, সমাজ ও মানবের জন্য। তাই তার স্মৃতিকে, সংগ্রামকে মানুষের মাঝে তুলে আনতে মানুষের জন্যই আজকের এই পাঠাগারটি প্রতিষ্ঠা করছি।”
উদ্বোধক ডা: সিএম ইদ্রিস বলেন, “আমার বন্ধু ডা: আব্দুর রশীদ তালুকদার ছিলেন মানবহৈতিশী, সচেতন রাজনৈতিক সংগ্রামী ব্যক্তিত্ব। তাঁর স্মরণে এই পাঠাগার আজকের সময়ের অন্ধকার দূরীকরণে একটি প্রদীপ শিখা হয়ে আলো ছড়াক এই কামনায় পাঠাগারটির উদ্বোধন ঘোষণা করছি।”
অন্যান্যরা বলেন, পাঠাগার একটি গুরুত্বপূর্ণ শক্তি, কারণ পাঠাগারের মধ্য দিয়ে মানুষ জ্ঞান আহরণের সুযোগ পায়। এই জ্ঞান আহরণ খুবই জরুরী আজকের সময়ে। পাঠাগারটি সেই উদ্দেশ্যে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করবে।-খবর বিজ্ঞপ্তী

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ