এত উন্নয়ন হলে মানুষ খেতে পারছে না কেন : শাহজাহান ওমর

বরিশাল প্রতিনিধিঃ বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগের সৃষ্টি। আর আমরা সেই তত্ত্বাবধায়ক সরকারই ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি। অথচ জোর করে ক্ষমতায় থাকা এই সরকার তত্ত্বাবধায়ক সরকার দিতে চান না। তারা জানেন, দেশে সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগ কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না।

শনিবার (৪ মার্চ) সকালে বরিশাল নগরীর আমতলা মোড় থেকে মহানগর বিএনপি আয়োজিত কোতোয়ালি থানা এলাকার পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ পদযাত্রার আয়োজন করা হয়। পদযাত্রাটি নগরীর আমতলা মোড় থেকে নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক ঘুরে চাঁদমারী এলাকায় শেষ হয়।

তিনি আরও বলেন, সরকারের সময় শেষ হয়ে এসেছে। তারা জনগণ থেকে পুরোপুরি বিচ্ছিন্ন। এজন্য সুষ্ঠু ভোট দিতে ভয় পায়। তবে বিএনপি জনগণের সুষ্ঠু ভোটাধিকার নিশ্চিত করে ঘরে ফিরবে। বিএনপির এবারের লড়াই ক্ষমতায় যাওয়ার লড়াই নয়, জনগণের অধিকার ফিরিয়ে দেওয়ার লড়াই।

শাহজাহান ওমর বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কিছু হলেই বলেন, খেলা হবে। কবে, কখন ও কোথায় খেলবেন জানালে আমরা খেলোয়াড় নিয়ে চলে আসব।

মুখে বড় বড় বুলি না আওড়িয়ে জনগণের কাতারে এসে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের মানুষ আজ অতিষ্ঠ হয়ে গেছে। সরকারের দুর্নীতি আর অনিয়মের কারণে সবকিছু নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মানুষ কিনে খেতে পারছে না। অথচ সরকার মুখে বলছে উন্নয়ন, উন্নয়ন। এত উন্নয়ন হলে মানুষ খেতে পারছে না কেন?

এদিকে মহানগর বিএনপির আয়োজনে কাউনিয়া ও এয়ারপোর্ট থানা এলাকায়ও পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচি সফল করতে বিএনপির ১৫ জন কেন্দ্রীয় নেতা পৃথক ৩টি পদযাত্রা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

বেলা সাড়ে ১১টায় কাউনিয়া থানা এলাকায় পদযাত্রায় নেতৃত্ব দেন বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ‌্যাড‌ভো‌কেট মজিবর রহমান সরোয়ার। তি‌নি বলেন, এ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপির নেতাকর্মীদের নামে মিথ‍্যা মামলা দিয়েই চলছে। রাষ্ট্রীয় সম্পদ লোপাটের কারণে এখন বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামে জনতার নাভিশ্বাস উঠেছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ