চট্টগ্রামে ৭৬ শিক্ষার্থী ফেল থেকে পাস

বগুড়া নিউজ ২৪ঃ উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় চট্টগ্রামে শিক্ষা বোর্ডের ঘোষিত ফলাফলকে চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করেছে ৭৬ শিক্ষার্থী। শুক্রবার (১০ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ ফলাফল ঘোষণা করেন।

ফলাফল বিশ্লেষণে দেখা যায়, এবার ১২ হাজার ২৩ শিক্ষার্থী মোট ৩৯ হাজার ৪৪টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করে। এর মধ্যে ৭৪৭ শিক্ষার্থীর ৭৭৭টি উত্তরপত্রের ফলাফল পরিবর্তন হয়েছে। সিজিপিএ পরিবর্তন হয়েছে ২৮৬ শিক্ষার্থীর। জিপিএ বেড়েছে কিন্তু সিজিপিএ বাড়েনি ৭১ জনের এবং মার্ক বেড়েছে কিন্তু জিপি বাড়েনি ৩৯০ জনের।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, পুনঃনিরীক্ষণে মার্ক বাড়ার পরও ১৪৪ শিক্ষার্থী ফেল থেকে পাস করতে পারেনি। এবার ফেল থেকে কোনো শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি। গত বছর পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হয়েছিল ১৩৯ জনের।

এর আগে ৮ ফেব্রুয়ারি চট্টগ্রামসহ সারাদেশে এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষিত হয়েছিল। এতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ২৬৭টি কলেজের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯৩ হাজার ৯৯৭। এর মধ্যে ১১১টি কেন্দ্রে মোট ৯১ হাজার ৯৬০ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। ওই সময় ঘোষিত ফলাফলে পাসের হার ছিল ৮০ দশমিক ৫ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছিল ১২ হাজার ৬৭০ শিক্ষার্থী।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ