বগুড়ায় শহীদ খোকন পার্কে তৈরি হবে নতুন শহীদ মিনার

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় শহীদ খোকন পার্কে নির্মিত বিকৃতি আকৃতির শহীদ মিনার ভেঙ্গে নতুন করে শহীদ মিনার নির্মাণ করা হবে। এছাড়াও আগামী জুন থেকে জুলাইয়ের মধ্যে ওই নতুন শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে বলে জানান সংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রি কে এম খালিদ।

বিএনপি—জামায়াত জোট সরকারের সময় তৈরি আকৃতির বিকৃত শহীদ মিনানের জায়গায় নতুন করে শহীদ মিনার নির্মাণ করা হবে। আগামী জুলাই মাসে এ শহীদ মিনারের ভিত্তি প্রস্তুর স্থাপনে উদ্যোগ নেবে সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়।

দুপুরে বগুড়া সার্কিট হাউসে জেলার বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গণম্যান্য ব্যক্তিদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। মতবিনিয়ম সভায় তিনি আরও জানান, সাংস্কৃতিক কর্মকান্ড এগিয়ে নিতে সরকার প্রতিটি উপজেলাতেই নানা ধরনের অবকাঠামো নির্মাণের উদ্যোগ নিয়েছে। এছাড়াও গানের শিক্ষকদের ভাতা ২ হাজার টাকা থেকে বৃদ্ধি করে ৮ হাজার টাকা করারও কথা জানা এ সমাবেশে।

সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিদের প্রশ্নের জবাবে প্রধান অতিথি প্রতিমন্ত্রি কে এম খালিদ বলেন, সরকারের নানামুখি উন্নয়নের পাশাপাশি সংস্কৃতিকে এগিয়ে নিতে সারাদেশে সংস্কৃতি মন্ত্রনালয় কাজ করছে। বগুড়ায় বিভিন্ন উন্নয়নের কাজ করা হবে। শহীদ মিনার, আধুনিক মিলনায়তন, সাংস্কৃতিক ব্যক্তিদের বেতন ভাতাসহ বগুড়ার বিভিন্ন উপজেলায় এ কার্যক্রম করা হবে।

তিনি আরও বলেন, চলতি বছরের মধ্যে বগুড়ার মানুষের দাবী শহীদ খোকন পার্কে নতুন করে শহীদ মিনার স্থাপন করে সংস্কৃতি চর্চায় এগিয়ে নিতে।

এছাড়াও বিভিন্ন ব্যক্তিবর্গের নানা প্রশ্নের উত্তর দেন প্রতিমন্ত্রি কে এম খালিদ।  এ সময় মহাস্থান জাদুঘরের কাস্টোডিয়ান রাজিয়া সুলতানা প্রত্নতত্ত্বের নানা বিষয় সম্পর্কে প্রতিমন্ত্রিকে জানান।

ঐতিহাসিক মহাস্থান গড়ে প্রত্নতাত্বিক সাইটে নিয়ম ভঙ্গ করে তৈরি করা অবকাঠামো হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ভেঙ্গে ফেলার উদ্যোগ নেয়ার কথাও জানান প্রতিমন্ত্রি কে এম খালিদ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ