নতুন করে করোনাক্রান্ত দুদজনের পরিচয় জানালো আইইডিসিআর

বগুড়া নিউজ ২৪ঃ বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসে দেশে আরও দুজন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

শনিবার (১৪ মার্চ) রাত সাড়ে ৯টায় প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, তারা আগেই দেশে এসেছেন। এদের একজন হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

তিনি বলেন, নতুন করে আক্রান্ত এই দুজনের একজন ইতালি এবং অন্যজন জার্মানি থেকে দেশে এসেছেন। এদের মধ্যে একজনের লক্ষণ-উপসর্গ দেখা দেয়ার পর তাকে আইসোলেশনে এনে রাখা হয়েছিল।

অবশ্য এর আগে এদিন দুপুরে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে ‘দেশে এই মুহূর্তে করোনা আক্রান্ত কেউ নেই’ বলেই জানিয়েছিলেন আইইডিসিআর পরিচালক।

এদিকে, ইতোমধ্যে বিশ্বের ১৩১টি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২৫ জনের মৃত্যু হয়েছে। তবে এতে নেই কোনও চীনা নাগরিক। শুধু যে প্রাণহানি থেকে মুক্তি মিলেছে তা নয়, উহানসহ দেশটির অন্যান্য অঞ্চলে এই সময়ে নতুন করে কোনও ব্যক্তির আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। উল্টো সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নতুন আরও প্রায় ৩ হাজার নাগরিক। যার সংখ্যা বেড়ে ৭০ হাজার ছাড়িয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ