আজ বগুড়া-১ আসনে উপ-নির্বাচনঃ লড়ছেন আ’লীগের সাহাদারা মান্নানসহ ৫ জন প্রার্থী

ষ্টাফ রিপোর্টারৎ আজ বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচন নিয়ে উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। সোমবার সকালে নির্বাচনী কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাদের উপজেলা নির্বাচন অফিস থেকে প্রত্যেকটি কেন্দ্র হ্যান্ডগ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, স্বচ্ছ ব্যালট বাক্স বিতরণ করা হয়েছে।

গত ১৮ জানুয়ারি সাংসদ আবদুল মান্নানের মৃত্যুর কারণে আসনটি শূন্য হয়। নির্বাচন কমিশন ২৯ মার্চ ভোটগ্রহণের দিন ধার্য করে তফসিল ঘোষণা করে। মার্চে দেশে করোনার সংক্রমণ দেখা দেয়ায় ২১ মার্চ নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচনে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন । এরমধ্যে প্রার্থীতা প্রত্যাহারের সময়সীমা উর্ত্তীণ হওয়ার পর বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির দলীয় সিদ্ধান্তে
করোনা আর বন্যার কারন দেখিয়ে নির্বাচনে অংশগ্রহন না করার সিদ্ধান্ত নিয়েছেন।

বর্তমানে ৫ জন প্রার্থী উপনির্বাচনে লড়ছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রয়াত সাংসদ আব্দুল মান্নানের সহধর্মিণী সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মোকছেদুল আলম (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক), বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী প্রভাষক নজরুল ইসলাম (বটগাছ) ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের মো. রনি (বাঘ)।

এ আসনে মোট ৩ লাখ ৩০ হাজার ৮৯২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এর মধ্যে সারিয়াকান্দি ১ লাখ ৭৭ হাজার ৩৫২ জন এবং সোনাতলায় ১ লাখ ৫৩ হাজার ৫৫৬ জন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৭০টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে চরাঞ্চলে ভোট কেন্দ্র ১৭টি।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী এবার নির্বাচনী কেন্দ্রে ভোটের ব্যালট যাবে নির্বাচনের দিন সকালে। ১০টি পয়েন্ট থেকে ভোটের দিন অন্যান্য কেন্দ্রে ব্যালট বিতরণ করা হবে।

ভোটকেন্দ্রে নিরপেক্ষ ভূমিকা পালনের জন্য সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের ব্রিফিং করেন গাবতলি সার্কেলের এএসপি সাবিনা ইয়াসমিন। এসময় সারিয়াকান্দি থানা পুলিশের ওসি আল আমিন উপস্থিত ছিলেন।

সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর আলম বলেন, নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রাসেল মিয়া জানান, নির্বাচনে নিরাপত্তার কোনো ঘাটতি নেই। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণের সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ