প্রধান বিচারপতি পদক পেলেন পাঁচ বিচারক

বগুড়া নিউজ ২৪ঃ প্রধান বিচারপতি পদক পেয়েছেন বিচারিক আদালতের ৫ জন বিচারক এবং এর সঙ্গে দলগতভাবে পদক পেয়েছে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালত।

রোববার (১৮ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক আলোচনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে স্বর্ণপদক গ্রহণ করেন পদকপ্রাপ্তরা।

পদকপ্রাপ্ত পাঁচ বিচারক হলেন- জেলা ও দায়রা জজ ক্যাটাগরিতে চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন্নেছা, অতিরিক্ত জেলা জজ ক্যাটাগরিতে টাঙ্গাইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাউদ হাসান, যুগ্ম জেলা ও দায়রা জজ ক্যাটাগরিতে নওগাঁর যুগ্ম জেলা ও দায়রা জজ মো. খোরশেদ আলম, সিনিয়র সহকারী জজ ক্যাটাগরিতে চট্টগ্রামের সিনিয়র সহকারী জজ মোসা. রেশমা খাতুন এবং সহকারী জজ ক্যাটাগরিতে রংপুরের সহকারী জজ মো. হাসিনুর রহমান মিলন।

দলগতভাবে পুরস্কৃত ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের পক্ষে জেলা ও দায়রা জজ হেলাল উদ্দিন পদক গ্রহণ করেন।

সুপ্রিম কোর্ট দিবস উপলক্ষে এই পদক ঘোষণা করা হয়েছিল। রোববার সেই পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

২১ এপ্রিল সুপ্রিম কোর্ট প্রশাসন জানিয়েছিল, ‘প্রধান বিচারপতি পদক’ বিষয়ক নীতিমালা প্রণয়নসহ বাছাই কার্যক্রম পরিচালনায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতিদের সমন্বয়ে জাজেস কমিটি গঠিত হয়েছে।

কমিটির সভাপতি ছিলেন আপিল বিভাগের বিচারক বিচারপতি বোরহান উদ্দিন। আর সদস্য হিসেবে ছিলেন হাইকোর্ট বিভাগের বিচারক বিচারপতি ফারাহ মাহবুব, বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী, বিচারপতি এস এম কুদ্দুস জামান, বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর ও বিচারপতি মো. আখতারুজ্জামান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১