কারও অপরাধ আর গণমাধ্যমের স্বাধীনতা এক নয় : তথ্যমন্ত্রী

বগুড়া নিউজ ২৪ঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কারও অপরাধ আর গণমাধ্যমের স্বাধীনতা এক জিনিস নয়। তাই প্রথম আলোর ঘটনার সঙ্গে সাংবাদিকদের হয়রানির ঘটনা মেলানো যাবে না। শনিবার (১ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, স্বাধীনতা দিবসে প্রথম আলো যে নিউজ ছাপিয়েছে তা স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে‌ ষড়যন্ত্র, সরাসরি অপরাধ। এ জন্য তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। এর সঙ্গে সাংবাদিকদের হয়রানির অন্য কোনো ঘটনা মেলানোর সুযোগ নেই।

তিনি বলেন, প্রথম আলো স্বাধীনতা দিবসে যা করেছে তা দেশবিরোধী, স্বাধীনতার সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র। আর প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসকে গ্রেপ্তার করা হয়েছে ‘শিশু নির্যাতন’ ও ‘শিশুর অপব্যবহারের’ কারণে। তিনি একটি শিশুকে ১০ টাকা দিয়ে নিজের বক্তব্যকে শিশুর বক্তব্য হিসেবে প্রকাশ করেছেন। দ্রব্যমূল্য নিয়ে রিপোর্ট করার কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে, এ ধরনের অপপ্রচার সত্যিকার অর্থে দেশ বিরোধী। সংবাদ কোথায় তৈরি হয়েছে, ভারত, দুবাই, কাতার, লন্ডনে কে কাকে ফোন করেছে, সেই রেকর্ড, সব তথ্য সরকারের কাছে আছে। সুতরাং এটিও দেশ বিরোধী অপপ্রচার।

এ সময় ডিআরইউর সভাপতি মোরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০