ক্যানসার আক্রান্ত ইতালির সাবেক প্রধানমন্ত্রী বারলুসকোনি হাসপাতালে

বগুড়া নিউজ ২৪ঃ দীর্ঘদিন ধরে রক্তের ক্যানসারে ভোগা ইতালির সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বারলুসকোনিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফুসফুসে নতুন করে সংক্রমণ দেখা দেওয়ায় মিলানের একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়েছে তাকে। ইতালির সাবেক এই প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক বৃহস্পতিবার এসব তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্যের ক্রমবর্ধমান অবনতির কারণে ৮৬ বছর বয়সী ইতালির এই মিডিয়া মোঘলকে বুধবার মিলানের সান রাফায়েল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়েছে। ইতালির চারবারের প্রধানমন্ত্রী বেরলুসকোনি এখনও তার দলের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তিনি দেশটির পার্লামেন্টের একজন নির্বাচিত সিনেটর।

তার শারীরিক অবস্থার ব্যাপারে চিকিৎসকদের প্রথম বিবৃতিতে চিকিৎসক আলবার্তো জাংরিলো এবং ফ্যাবিও সিসেরি বলেছেন, বারলুসকোনি দীর্ঘদিন ধরে মাইলোমোনোসাইটিক লিউকেমিয়া রোগে আক্রান্ত।

তার শরীরে প্রথম কবে ক্যানসার ধরা পড়েছিল সেই বিষয়ে নির্দিষ্ট করে কোনও তথ্য জানাননি চিকিৎসকরা। তবে বারলুসকোনির ক্যানসার খুব বেশি গুরুতর নয় বলে জানিয়েছেন তারা।

চিকিৎসকরা বলেছেন, ‘সিলভিও বারলুসকোনি বর্তমানে ফুসফুসের সংক্রমণের চিকিৎসার জন্য নিবিড় পরিচর্যায় রয়েছেন। তার এই সংক্রমণ ক্যানসারের সাথে সম্পর্কিত।’

বারলুসকোনির দুই সন্তান মেয়ে মেরিনা এবং ছেলে লুইগি বৃহস্পতিবার তাকে দেখতে হাসপাতালে যান। হাসপাতালের বাইরে অপেক্ষায় থাকা সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি তারা। দেশটির সাবেক এই প্রধানমন্ত্রীর ছোট ভাই পাওলোও তাকে দেখতে হাসপাতালে যান। পরে দুপুরের দিকে লুইগির সাথে হাসপাতাল ত্যাগ করেন তিনি।

সিলভিও বারলুসকোনির ফোরজা ইতালিয়া পার্টি দেশটির ক্ষমতাসীন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির ডানপন্থী জোটের অংশীদার। যদিও বর্তমান সরকারে সাবেক এই প্রধানমন্ত্রীর কোনও ভূমিকা নেই।

সূত্র: রয়টার্স।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০