লেবানন থেকে ইসরায়েলের ভূখণ্ডে রকেট হামলা

বগুড়া নিউজ ২৪ঃ জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদের ভেতরে ইসরায়েলি পুলিশের অভিযানের পর লেবানন থেকে ইসরায়েলের ভূখণ্ডে রকেট হামলা হয়েছে।

বৃহস্পতিবার লেবাননের দক্ষিণাঞ্চল থেকে ছুটে আসা এই রকেট প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে আটকে দেওয়া হয়েছে বলে ইসরায়েলের সামরিক বাহিনী দাবি করেছে।

এক বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, ‘লেবানন থেকে ইসরায়েলি ভূখণ্ডে একটি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে রকেটটিকে সফলভাবে বাধা দেওয়া হয়েছে।’

এই রকেট হামলার কারণে ইসরায়েলের শ্লোমি ও মোশাভ বেৎজেত শহরে সতর্কতামূলক সাইরেন বাজানো হয় বলে জানিয়েছে সামরিক বাহিনী।

লেবাননের দুটি নিরাপত্তা সূত্র ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে বলেছে, দক্ষিণ লেবানন থেকে দ্বিতীয় আরেকটি রকেট হামলা চালানো হয়েছে। পরে সীমান্তের ওপারে ইসরায়েলি কামান থেকে গুলি ছোড়া হয়।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, লেবানন থেকে ধেয়ে আসা রকেটে ইসরায়েলে এক শিশু আহত হয়েছে। এই ঘটনার পর ইসরায়েলি বাসিন্দাদের সুরক্ষিত এলাকায় অবস্থান করার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে এই বিষয়ে লেবাননের সেনাবাহিনী কিংবা লেবাননে জাতিসংঘের অন্তর্বর্তীকালীন বাহিনী (ইউএনআইএফআইএল) তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি।

চলতি সপ্তাহে জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদের ভেতরে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলার পর লেবানন থেকে এই রকেট নিক্ষেপ করা হলো। মসজিদে অভিযানের কারণে আঞ্চলিক নিন্দা ও সমালোচনার মুখোমুখি হয়েছে ইসরায়েল।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০