আগামীকাল খুলনা বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ সমাবর্তন

বগুড়া নিউজ ২৪ঃ আগামীকাল রোববার খুলনা বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তনের সকল পর্যায়ের প্রস্তুতি সম্পন্ন। চলছে শেষ সময়ের মহড়া। সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ।

উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, ‘খুলনার সর্বস্তরের মানুষ আন্দোলন-সংগ্রাম করে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। বিশ্ববিদ্যালয়ের ভালো দিকগুলো যেমন মানুষের অহংকার ঠিক তেমনি নেতিবাচক বিষয়ে তাদেরকে উদ্বিগ্ন করে তোলে। বর্তমান সময় খুবির রয়েছে দেশীয় ও আন্তর্জাতিক নানা অর্জন।কিন্তু এরপরই বিভিন্ন নেতিবাচক বিষয় উপস্থাপিত হতে থাকে, যার অনেক কিছুই বাস্তবের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। আমরা সবাই সমাবর্তনকে সফল করার জন্য নিরলস কাজ করছি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। সমাবর্তন বক্তব্য প্রদান করবেন একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন।

এবারের সমাবর্তনে ৪ হাজার ৪৭৮ জনকে স্নাতক, ২ হাজার ৫৩০ জনকে স্নাতকোত্তর, ৫ জনকে এমফিল, ৮ জনকে পিএইচ. ডি এবং ১৭ জনকে পোস্ট-গ্রাজুয়েট ডিপ্লোমা ইন এডুকেশন ডিগ্রি প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের (অনুষদ) পরীক্ষার ফলাফলে অসাধারণ কৃতিত্বের জন্য এবার ২৩ জন শিক্ষার্থীকে রাষ্ট্রপতি স্বর্ণপদক প্রদান করা হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১